লম্বা হওয়ার ১০ উপায়। ৩০ দিনে ৩-৪ ইঞ্চি লম্বা হওয়ার উপায়

 লম্বা হওয়ার ১০ উপায়। ৩০ দিনে ৩-৪ ইঞ্চি লম্বা হওয়ার উপায়



আজকাল লম্বা শারীরিক গঠনের কদর খুবই বেশি। বিয়ের বিজ্ঞাপন থেকে বিমানবালার চাকরিসহ সব ক্ষেত্রেই লম্বা মানুষের চাহিদা বেশি! অনেকেইর ধারনা লম্বা হওয়া প্রক্রিয়াটি সম্পূর্ণ বংশগত একটি বিষয়। এ কারণে কেউ চাইলেও অন্য কোনো পদ্ধতি অবলম্বন করে লম্বা হতে পারবে না। তবে ধারণাটি সঠিক নয়। সঠিক জীবনযাপনে কিছুটা হলেও শরীরের উচ্চতা বৃদ্ধি করা যায়। কীভাবে প্রাকৃতিক উপায় অনুসরণ করে যে কেউ চাইলে লম্বা হতে পারে। ৩০ দিনে ৩-৪ ইঞ্চি লম্বা হওয়ার উপায়। চলেন তাহলে লম্বা হওয়ার উপায় গুলো দেখে আসি!


রোদে হাঁটা : 

হাড়ের বিকাশের জন্য শরীরে ভিটামিন ডি পাওয়া যায়। আর রোদে হাঁটলে শরীরে প্রচুর পরিমানে ভিটামিন ডি পাওয়া যায়। তবে শরীরের রঙ ভেদে রোদে থাকতে হবে। এর মধ্যে ফর্সা ত্বকের লোক সর্বোচ্চ ৩০ মিনিট রোদে থাকতে পারবেন। কিন্তু কালো ত্বকের লোকদের ভিটামিন ডি পেতে হলে প্রায় ঘন্টখানেক রোদে থাকতে হবে।

পর্যাপ্ত পুষ্টি: 

লম্বা হওয়ার উপায় প্রচুর পরিমাণে চর্বিযুক্ত প্রোটিন খান। মটরশুটি, সয়া এবং বাদামের মতো চর্বিযুক্ত প্রোটিনগুলি পেশীর বৃদ্ধি এবং হাড়ের বৃদ্ধিতে সহায়তা করে। সাধারণ কার্বোহাইড্রেট যেমন পিজ্জা, কেক, মিষ্টি এবং সোডা থেকে দূরে থাকার খাদ্য গ্রহন করুন। প্রচুর পরিমাণে ক্যালসিয়াম খান। পাতলা সবুজ শাকসব্জী যেমন পালংশাক এবং কালের মতো এবং কেল্লাযুক্ত খাবারে পাওয়া যায় ক্যালসিয়াম স্বাস্থ্যকর হাড়ের উন্নতিতে সহায়তা করে। জিঙ্কের অভাবে দেহের বৃদ্ধি সহ নানা ধরনের সমস্যা হয়ে থাকে। তাই দেহের বৃদ্ধির জন্য বা লম্বা হওয়ার জন্য জিঙ্কের অভাব পূরন করতে হবে। জিঙ্কের অভাব পূরন লম্বা হওয়ার উপায় সহজ করে।

কি কি খাবারে জিঙ্ক পাওয়া যায়? -গরু এবং ভেড়ার মাংসে উচ্চ মানের জিঙ্ক পাওয়া যায়। আটা ময়দার রুটি। দুগ্ধজাত সকল খাদ্য । শীম জাতীয় উদ্ভিদ। মসুর ডাল। চীনাবাদাম। মাশরুম। গরু এবং খাসির কলিজায়


শরীরচর্চা: 

শরীর ভালো রাখতে যেমন নিয়মিত শরীরচর্চার বিকল্প নেই, তেমনি শরীরের উচ্চতা বৃদ্ধিতেও শরীরচর্চার বিকল্প নেই। নিয়মিত শরীরচর্চা করলে শরীরের উচ্চাতা এমনিতেই বাড়বে।


পর্যাপ্ত ঘুম: 

পর্যাপ্ত ঘুমের ফলে দৈহিক উচ্চতা বৃদ্ধি পায়। উচ্চতা বাড়াতে চাইলে প্রতিরাতে আট ঘণ্টা করে ঘুমাতে হবে। এটি সবচেয়ে সহজ এবং অনেক কার্যকরী উপায়। সঠিক এবং সুন্দর ভাবে ঘুমানো আপনার দেহের স্বাভাবিক বৃদ্ধি মাত্রা আরও বাড়িয়ে তোলে।

স্বাস্থ্যকর দেহভঙ্গি: 

সোজা হয়ে সঠিকভাবে বসলে শরীরের উচ্চতা বৃদ্ধি পাবে। চলাফেরার ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। তাই কুঁজো না হয়ে মেরুদণ্ড করে বসতে হবে। ও চলাফেরা করতে হবে।


অস্বাস্থ্যকর অভ্যাস ত্যাগ করা: 

জীবন থেকে অস্বাস্থ্যকর অভ্যাসগুলো বাদ দিলে শরীরের উচ্চতা বৃদ্ধি পাবে। নেশা জাতীয় দ্রব্য থেকে দূরে থাকুন, নেশা জাতীয় দ্রব্য যেমন শরীরের জন্য ক্ষতিকর তেমনি শরীরের হরমোনের পরিমান কমিয়ে আনে। শরীরের স্বাভাবিক বৃদ্ধিতে বাধা দেয়। আজই ধূমপান , মদ , এসব নেশা ছেড়ে দিন।


আত্মবিশ্বাসী হওয়া: 

সব সময় হাসি-খুশি থাকলে মন সতেজ থাকে। নিজের প্রতি আত্মবিশ্বাস রাখুন। কেননা আত্মবিশ্বাস শরীর ও মনের উপর ইতিবাচক ভূমিকা রাখে। ফলে কিছু না কিছু উচ্চতা বৃদ্ধি পাবে। এছাড়া স্ট্রেস বা মানসিক চাপ লম্বা বৃদ্ধি হওয়ার ক্ষেত্রে একটি বাঁধা। যাতে আপনার  হরমোনের মাত্রা কমে যায় এবং করটিসল উৎপাদিত হয়। ভিটামিন ঈ সম্পূরকসমূহ যা করটিসল কমাতে জোর সহায়তা করে।

লম্বা হতে নিজেকে মানসিক চাপ মুক্ত করুন: 

লম্বা হওয়ার উপায় শরীর বৃদ্ধিতে হরমোনের গুরুপ্ত অনেক। ছেলে মেয়ে সবারই শরীরের উচ্চতা নির্ধারন করে তাদের হরমোনর উপর। আপনি যদি মানসিক চাপে থাকেন তাহলে আপনার হরমোন তৈরিতে বাধা প্রাপ্ত হতে পারে। আনন্দে থাকুন, স্ট্রেস ফ্রি থাকুন, মানসিক চাপ মুক্ত থাকুন।

ব্যায়াম: 

আপনার উচ্চতা বাড়াতে প্রতিদিন ১ ঘন্টা ব্যায়াম করুন যেমন : সাতাঁর কাটুন, দড়ি লাফান, সাইকেল চালান, রিং টানুন ইত্যাদি ব্যায়াম করতে পারেন। জিমে জয়েন করলে আরও ভাল হয়। 

Niacin supplementation:  

Niacin একটি প্রাকৃতিক ভিটামিন নামক ভিটামিন ই৩। গবেষণা থেকে জানা যায়, ৫০০ গ্রাম নিয়াসিন নেওয়া মানুষের থেকে সাধারণ মানুষের বৃদ্ধি কম ঘটে।



লম্বা হওয়ার উপায় ?

লম্বা হওয়ার সহজ উপায় ?

লম্বা হওয়ার উপায় ?

লম্বা হওয়ার সহজ উপায় কি?

লম্বা হওয়ার দোয়া?

কিভাবে লম্বা হওয়া যায়?

লম্বা হওয়ার ব্যায়াম চিত্রসহ?

লম্বা হওয়ার ঔষধ?

লম্বা হওয়ার ব্যায়াম?

লম্বা হওয়ার দোয়া?

কিভাবে লম্বা হওয়া যায়?

লম্বা হওয়ার ব্যায়াম চিত্রসহ?

লম্বা হওয়ার ঔষধ?

লম্বা হওয়ার ব্যায়াম?


Post a Comment

[blogger]

MKRdezign

Contact Form

Name

Email *

Message *

Theme images by Jason Morrow. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget