ফেক আইডি চালানোর অনুমতি দিলো ফেসবুক!! এখন এক অ্যাকাউন্টে পাঁচ প্রোফাইল চালানো যাবে

 

Facebook to allow up to five profiles tied to one account



ফেক আইডি চালানোর অনুমতি দিলো ফেসবুক!! এখন এক অ্যাকাউন্টে পাঁচ প্রোফাইল চালানো যাবে।

ফেসবুক নতুন নীতিমালা ঘোষণা করেছে, নতুন ফিচার চালু করেছে। এখন থেকে একটি অ্যাকাউন্ট থেকে পাঁচটি প্রোফাইল চালানোর সুযোগ দেবে ফেইসবুক। নতুন ফিচারটির মাধ্যমে প্রোফাইলে ব্যবহারকারীর আসল নাম ব্যবহারের বাধ্যবাধকতা থেকে সরে আসছে বিশ্বের বৃহত্তম সামাজিক যোগাযোগের এই প্ল্যাটফর্ম।

ফেইসবুকের মূল কোম্পানি মেটা ইনকর্পোরেটেড গত বৃহস্পতিবারের এক বিবৃতিতে এই নতুন ফিচার আনার ঘোষণা দিয়েছে বলে জানিয়েছে রয়টার্স।

জন্মলগ্ন থেকেই ব্যবহারকারীদের আসল নাম ব্যবহারের বাধ্যবাধকতা দিয়ে রেখেছে ফেইসবুক, যদিও বাস্তবে তা পুরোপুরি কার্যকর হয়নি কখনোই। 

এখন একাধিক প্রোফাইল চালানোর সুযোগ দিলে তা মানুষের আগ্রহ ও সম্পর্কের ভিত্তিতে ‘নিজের অভিজ্ঞতা সাজিয়ে নিতে সাহায্য করবে’ বলে আশা করছে মেটা।

রয়টার্স লিখেছে, ফেইসবুকে পরিবারের সদস্য ও বন্ধুদের জন্য আলাদা আলাদা প্রোফাইলে আলাদা কনটেন্ট পোস্ট করার কথাই বলেছে মেটা।

তবে ফেইসবুকে কেবল একটি অ্যাকাউন্ট রাখার বাধ্যবাধকতা বজায় রাখছে মেটা। এক্ষেত্রে ব্যবহারকারীর মূল প্রোফাইলে তার আসল নাম থাকবে।

মূল প্রোফাইলের পাশাপাশি আরও প্রোফাইল বানানো থাকলে, ওই এক অ্যাকাউন্টে লগ-ইন করেই সবগুলো প্রোফাইল চালানোর সুযোগ পাবেন ব্যবহারকারী। নতুন ফিচারে মূল প্রোফাইল বাদে বাকিগুলোতে নিজের পরিচয় আংশিক গোপন রাখার সুযোগ মিলবে।

রয়টার্স বলছে, টিকটক ও টুইটারের মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তাল মেলাতেই নতুন ফিচারটি চালু করছে মেটা। মেটার নিজস্ব ফটো ও ভিডিও শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামেও একই ধরনের সেবা চালু আছে।

তবে অন্য কোনো ব্যক্তিকে নকল না করা কিংবা অন্য কারও পরিচয় ব্যবহার না করার বিষয়ে নীতিমালা অপরিবর্তিত থাকছে বলে জানিয়েছে মেটা; সবগুলো প্রোফাইলের ক্ষেত্রেই প্রযোজ্য হবে বিদ্যমান নীতিমালা।

নতুন ফিচারটি বেশ কয়েকটি দেশের বাজারে পরীক্ষা করে দেখা হচ্ছে বলে রয়টার্সকে নিশ্চিত করেছেন মেটার একজন মুখপাত্র। তবে ওই দেশগুলোর নাম জানাননি তিনি।

মুল সংবাদ 

Post a Comment

[blogger]

MKRdezign

Contact Form

Name

Email *

Message *

Theme images by Jason Morrow. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget