মালয়েশিয়ায় ৫ মাসে লক্ষাধিক পাসপোর্ট বিতরণ। অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট লিংক

মালয়েশিয়ায় ৫ মাসে লক্ষাধিক পাসপোর্ট বিতরণ করেছে বাংলাদেশ হাইকমিশন


মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশিদের চলতি বছরের জানুয়ারি থেকে ৩১ মে পর্যন্ত ৫ মাসে ১ লাখ ১১ হাজার ৮৩টি পাসপোর্ট বিতরণ করেছে বাংলাদেশ হাইকমিশন। বাংলাদেশি কর্মীদের দ্রুততম সময়ের মধ্যে পাসপোর্ট সেবা নিশ্চিত করতে  হাইকমিশন ৫০টি পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণ করেছে। পাশাপাশি অনিয়মিত কর্মীদের বৈধতা গ্রহনের সুবিধার্থে অফিস চলাকালীন সময়ের বাইরে এবং ছুটির দিনেও মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশে বিশেষ ব্যবস্থায় পাসপোর্ট বিতরন করা হচ্ছে।

এদিকে দৈনিক অ্যাপয়েন্টমেন্ট বাড়ানো হয়েছে এবং অনলাইনে এপয়েন্টমেন্ট বাধ্যতামূলক করা হয়েছে। ডাকযোগে এসব পাসপোর্ট সংগ্রহ করতে হলে প্রথমে appointment.bdhckl.gov.bd/poslaju ঠিকানায় প্রবেশ করে তথ্য পূরণপূর্বক আবেদন করতে হবে। এ ছাড়া ছুটির দিনে মালয়েশিয়ার ভিবিন্ন প্রদেশে কন্স্যুলার ভিজিটের সময় সরাসরি পাসপোর্ট সংগ্রহের জন্য http://appointment.bdhckl.gov.bd/other ঠিকানায় গিয়ে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করতে হবে।


তবে এ ক্ষেত্রে সেবাপ্রত্যাশীদের একই সঙ্গে দুটি সেবার অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করা থেকে বিরত থাকার জন্য সংশিষ্ট বিভাগ থেকে অনুরোধ জানানো হয়েছে।


মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো: গোলাম সারোয়ার জানান, চলতি বছরের জানুয়ারি থেকে ৩১ মে পর্যন্ত ৫ মাসে ১ লাখ ১১ হাজার ৮৩টি পাসপোর্ট বিতরণ করা হয়েছে। এর মধ্যে পোষ্ট অফিসের মাধ্যমে ১ লাখ ৫ হাজার ৪৫০, হাইকমিশন থেকে সরাসরি ৫ হাজার ৬৩৩ টি পাসপোর্ট বিতরণ করা হয়েছে। এ পর্যন্ত পোষ্ট অফিসের মাধ্যমে হাইকমিশনে নতুন পাসপোর্টের (রিনিউ) এর জন্য ১ লাখ ২৪৭ টি আবেদন জমা পড়েছে।

Post a Comment

[blogger]

MKRdezign

Contact Form

Name

Email *

Message *

Theme images by Jason Morrow. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget